বাংলালিংক এবং টেলিটক একই নেটওয়ার্ক ব্যবহারের পরীক্ষামূলক কার্যক্রম শুরু

বাংলালিংক এবং টেলিটক  একই নেটওয়ার্ক ব্যবহারের পরীক্ষামূলক কার্যক্রম শুরু।বাংলালিংক এবং টেলিটক বাংলাদেশে জাতীয় রোমিং ফিল্ড ট্রায়াল ঘোষণা করেছে,দুই অপারেটরের গ্রাহকরা দেশে প্রথমবারের মতো একে অপরের নেটওয়ার্ক কভারেজ ব্যবহার করতে সক্ষম হবে।



এই ফিল্ড ট্রায়ালের মাধ্যমে, উভয় অপারেটরই সারা দেশে বিভিন্ন অঞ্চলে কভারেজ গ্যাপ আছে এমন এলাকায় বিকল্প নেটওয়ার্কের বিরামহীন সুইচিং পরীক্ষা করবে, টেলিকম বিভাগ এবং বাংলালিংকের বিবৃতি অনুসারে।
প্রথম পর্যায়ে পোস্ট-পেইড ভয়েস এবং এসএমএস পরিষেবার জন্য সারা দেশে নির্দিষ্ট অঞ্চলে পরীক্ষা করা হচ্ছে।
নিম্নলিখিত পর্যায়গুলি প্রি-পেইড এবং ডেটা পরিষেবাগুলির জন্য পরীক্ষা অন্তর্ভুক্ত করবে
এই কৌশলগত সহযোগিতা দেশব্যাপী টেলিটক এবং বাংলালিংক গ্রাহকদের জন্য মোবাইল সংযোগ বাড়াবে এবং দুই অপারেটরের মধ্যে নেটওয়ার্ক শেয়ারিংকে প্রচার করবে। ফিল্ড ট্রায়াল সমাপ্ত হওয়ার পরে, পরিষেবাটি বাণিজ্যিক ব্যবহারের জন্য উপলব্ধ হবে যেখানে গ্রাহকরা দেশের জন্য শক্তি সংরক্ষণ এবং সবুজ অবকাঠামো উন্নয়নের প্রচারের পাশাপাশি সমস্ত পরিষেবার জন্য প্রসারিত, বিরামহীন জাতীয় কভারেজ উপভোগ করবেন।

এই পরিষেবাটি বর্তমানে ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, যুক্তরাজ্য এবং অন্যান্য সহ 22টি দেশে উপলব্ধ।

"আমি টেলিটক এবং বাংলালিংকের মধ্যে এই অংশীদারিত্ব দেখে আনন্দিত এবং বিশ্বাস করি যে এই উদ্যোগটি বাংলাদেশের টেলিকমিউনিকেশন অপারেটরদের মধ্যে নেটওয়ার্ক শেয়ারিংয়ের সম্ভাবনা উন্মুক্ত করবে," বলেছেন ডাক ও টেলিকম মন্ত্রী মোস্তাফা জব্বার।
"এটি প্রকৃতপক্ষে উভয় অপারেটরের জন্য একটি জয়-জয় পরিস্থিতি, কারণ এটি তাদের একে অপরের সম্পদ ভাগাভাগি করতে সক্ষম করবে। বিশেষ করে, এর মাধ্যমে, টেলিটক সারা দেশে 15,000টিরও বেশি বাংলালিংক সাইট ব্যবহার করে তার নেটওয়ার্ক কভারেজ প্রসারিত করতে পারে।"

"আমি অধীর আগ্রহে এই ট্রায়ালের বাণিজ্যিক সূচনা প্রত্যাশা করছি, যা আমার বিশ্বাস একটি স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে একটি উদ্ভাবনী পদক্ষেপের প্রতিনিধিত্ব করবে।"

বাংলালিংকের সিইও এরিক আস বলেছেন: "বাংলালিংক টেলিকমিউনিকেশন অবকাঠামো ভাগাভাগি করার জন্য আরেকটি উদ্যোগের পথপ্রদর্শক যখন টেলিটকের সাথে অংশীদারিত্ব করতে পেরে গর্বিত। বাংলাদেশে এই ধরনের প্রথম এই উদ্যোগ সরকারের স্মার্ট বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের প্রতি আমাদের অঙ্গীকার প্রতিফলিত করে।"

"যখন বাণিজ্যিকভাবে চালু হয়, তখন এটি উভয় অপারেটরের গ্রাহকদের দেশব্যাপী একটি নিরবচ্ছিন্ন, উচ্চ-মানের নেটওয়ার্ক অভিজ্ঞতা প্রদান করবে। এই ফিল্ড ট্রায়ালের সফল বাস্তবায়ন শুধুমাত্র আমাদের পরিষেবাগুলিকে উন্নত করবে না বরং ভবিষ্যতে ক্রস-ইন্ডাস্ট্রি অংশীদারিত্ব এবং সুযোগের জন্য পথ প্রশস্ত করবে।"

Comments